সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

আমিরাত-ঢাকায় দিনে চতুর্থ ফ্লাইট চালু করছে

তরফ নিউজ ডেস্ক: বাংলাদেশের আন্তর্জাতিক ভ্রমণকারী বৃদ্ধির প্রবণতার পরিপ্রেক্ষিতে আমিরাত আজ ঢাকা ও দুবাইয়ের মধ্যে নতুন আরো একটি ফ্লাইট চালু করার ঘোষণা দিয়েছে।

আমিরাতে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদ আব্দুল্লা মিরন আজ জানান, ‘৪২ টি বাণিজ্যিক ও ৩১০টি অর্থনীতি শ্রেণীর আসনবিশিষ্ট বোয়িং ৭৭৭-৩০০-এর চতুর্থ এই ফ্লাইট আগামী ১ জুন, ২০২০ সালে চালু হবে।

বিদেশী এয়ারলাইন্সে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে বর্তমানে আমিরাতে বাংলাদেশের বিমান ভ্রমণকারীদের যাতায়াত সর্বোচ্চ। দুবাই-ঢাকা-দুবাই-এর মধ্যে বর্তমানে তিনটি ফ্লাইট চালু রয়েছে। চতুর্থ ফ্লাইট ইকে ৫৮৮ দুবাই ত্যাগ করবে ২২:৩০ টায় এবং ঢাকা পৌঁছবে পরদিন বেলা ৫: ৩০টায় । ফেরত ফ্লাইট ইকে ৫৮৯ ঢাকা ত্যাগ করবে ০৮:০০টায় এবং দুবাই পৌঁছবে ১১:০০টায়।

বাংলাদেশী ভ্রমণকারীদের সঙ্গে লন্ডন, রোম, ফ্রাঙ্কফোর্ট, পোর্টো, নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, ম্যাক্সিকো সিটি, জোহান্সবার্গ ও কেপটাউনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নগরীর সঙ্গে যথাযথ সংযোগের বিষয়ে লক্ষ্য রেখে চতুর্থ এই ফ্লাইটের সময় নির্ধারণ করা হয়েছে।

সাইদ আবদুল্লাহ বলেন, দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে আন্তর্জাতিক ভ্রমণকারীর সংখ্যা ক্রমান্বয়ে বেড়ে যাওয়ার বিষয়টি বিবেচনা করে আমিরাত এই নতুন ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে।

৩৩ বছর যাবত আমিরাত ঢাকার মধ্যে বিমান সার্ভিস চালু রয়েছে। এর মধ্যে ১৯৮৬ সাল থেকে দুটি সাপ্তাহিক ও যাত্রী চাহিদা মেটাতে ২০১৩ সাল থেকে তিনটি দৈনিক সার্ভিস চালু হয়। গত ৩৩ বছর যাবত ৯.৯ মিলিয়ন যাত্রী দুবাই এবং ঢাকায় বিমান চলাচল করছে।

সূত্র: বাসস।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com